Header Border

ঢাকা, শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং | ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৫°সে

দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের নাগরিকদের নতুন নিয়ম

ট্যুরিস্ট ভিসায় দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের পাসপোর্টধারীদের জন্য নতুন নিয়ম চালু করা হয়েছে। এ নিয়মের আওতায় যাত্রীদের অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে বিমানবন্দরে প্রবেশের নিয়ম না মানায় গত মঙ্গলবার পর্যন্ত শতাধিক ভারতীয় ও পাকিস্তানি নাগরিক দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়েন। পরে তাদেরকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়। এরপর বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের এই নতুন নিয়ম জারির নির্দেশনা দেয় কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের নতুন নিয়ম চালুর নির্দেশ দেয়া হয়েছে। এতে বলা হয়েছে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, আফগানিস্তান ও নেপাল থেকে আসা ট্যুরিস্ট ভিসাধারীদের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ও মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের জন্য অবশ্যই বৈধ রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকিট সঙ্গে রাখতে হবে।

কর্তৃপক্ষ এয়ারলাইন্স কোম্পানিগুলোকে জানিয়ে দিয়েছে, এই পাঁচ দেশ থেকে ট্যুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে ফিরতি টিকিট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। আর তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইন্সগুলোকেই।

ট্রাভেল এজেন্টগুলোকে সেই সঙ্গে বলা হয়েছে, দুবাই ভ্রমণে ট্যুরিস্ট ভিসাধারীদের কাছে যেন অন্তত ২ হাজার দিরহাম করে থাকে। সূত্র : গালফ নিউজ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজ স্তন ক্যান্সার সচেতনতা দিবস
করোনার পর ফুসফুসের ব্যায়াম
প্রাণ ফিরেছে খাগড়াছড়ির পর্যটন কেন্দ্রে
রক্তচাপ নিয়ন্ত্রণ রাখে সফেদা
রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় করলার চা
যে ৫ কাজে বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা




আরও খবর







Design & Developed BY Raytahost.com