Header Border

ঢাকা, বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০°সে
শিরোনাম :
বিএনপির মহাসচিব পদে পরিবর্তনের গুঞ্জন জলবায়ু : বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি প্রকল্প পণ্যের অস্বাভাবিক দাম, মন্ত্রণালয়কে সতর্ক থাকার নির্দেশ ‘আমাকে হেয় করতে মামলা করা হয়েছে : ভিপি নুর ব্যবসায়িক কারণে কিটের অনুমোদন দেয়া হয়নি : জাফরুল্লাহ প্রাথমিকের শিক্ষকেরা গ্রেড-১৩ তে বেতন পাবেন শিগগিরই সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু মেয়াদউত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে ব্যাপক সমালোচনার মুখে বিএনপি গণপরিবহন হাঁটা ও রিকশায় ৯৩ ভাগ চলাচল হলেও পরিকল্পনায় এই মাধ্যমগুলোর প্রাধান্য নিশ্চিত হয়নি

মৌলভীবাজার কারাগারেও নিরাপত্তা জোরদার

আব্দুল বাছিত খান,মৌলভীবাজার প্রতিনিধি :কারাগারে হামলা চালিয়ে বন্দী জঙ্গিদের ছিনিয়ে নেয়ার হুমকির পর দেশের সব কারাগারে নিরাপত্তা জোরদারের পাশাপাশি মৌলভীবাজার জেলা কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার মো. আনোয়ারুজ্জামান জানান, মৌলভীবাজার কারাগারে জঙ্গি,নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য আটক নেই, মৃত্য দন্ড প্রাপ্ত আসামী নেই এবং জেলার এর নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স গঠন করা হয়েছে তারা সতর্ক ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

তিনি বলেন, কোন বহিরাগতকে ও বাইরের কোন পরিবহনকে কারা সীমানায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। গেটের বাইরে ও ভেতরে সিসি ক্যামেরার মাধ্যমে সকল কর্মকাণ্ড নজরদারি করা হচ্ছে। সংবেদনশীল মামলার আসামিদের বিশেষ নজরদারি করা হচ্ছে। গেটে বুলেটপ্রুফ জ্যাকেটসহ সশস্ত্র কারারক্ষী দিয়ে দায়িত্ব পালন করানো হচ্ছে। কারাবন্দীর নিরাপত্তায় আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর (রোববার) কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা দেশের সব কারাগারে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠান। এরপরই দেশের কারাগারগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়।
কারা মহাপরিদর্শকের ১৮ টি নির্দেশনাযুক্ত ওই চিঠিতে কারাগারে হামলা প্রতিহত করতে স্ট্রাইকিং ফোর্স গঠনের নির্দেশ দেয়া হয়। এছাড়া সকল প্রকার বন্দীর ওপর নজরদারি বাড়ানোর পাশাপাশি জঙ্গি-শীর্ষ সন্ত্রাসী, বিডিআর হত্যা মামলার আসামিসহ সংবেদনশীল সকল মামলার আসামিদের চলাচল ও গতিবিধি নজরদারি করতে বলা হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকল্প পণ্যের অস্বাভাবিক দাম, মন্ত্রণালয়কে সতর্ক থাকার নির্দেশ
প্রাথমিকের শিক্ষকেরা গ্রেড-১৩ তে বেতন পাবেন শিগগিরই
সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
মেয়াদউত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে ব্যাপক সমালোচনার মুখে বিএনপি
গণপরিবহন হাঁটা ও রিকশায় ৯৩ ভাগ চলাচল হলেও পরিকল্পনায় এই মাধ্যমগুলোর প্রাধান্য নিশ্চিত হয়নি
মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে




আরও খবর







Design & Developed BY Raytahost.com