Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮°সে

স্কুল-কলেজ খোলার চিন্তা করছে শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ খুলে দেয়ার ব্যাপারে চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

স্কুল-কলেজ খোলা ও পরীক্ষা নেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি-না, জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এগুলো এখন করোনার লেটেস্ট যে সার্কুলার তাতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ওপর ছেড়ে দেয়া হয়েছে। কারণ এখন আর সেন্ট্রালি অত বড় এমবার্গো (বিধি-নিষেধ) দেয়ার মতো অবস্থা নেই। সেজন্য গত ১০ থেকে ১২ দিন আগে জার্মানিতে কথা বললাম, তারা সব ওপেন করে দিচ্ছে। যদিও ধরা পড়ছে। কিন্তু কী করবে, কতদিন আর বন্ধ রাখা যাবে? এজন্য আমরা এখন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ওপর বিষয়টি ছেড়ে দিয়েছি।’

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘তারা (শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়) আলাদা চিন্তা-ভাবনা (শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে) করছে, কীভাবে করা যায়। কওমি মাদরাসা খুলে দেয়া হয়েছে।’

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের কারণে দেশে গত ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ ৩ অক্টোবর পর্যন্ত।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

এইচএসসি পরীক্ষা আয়োজনের গাইডলাইন তৈরি বৃহস্পতিবার
নবম শ্রেণিতে বিলম্বে রেজিস্ট্রেশনের সুযোগ শিক্ষার্থীদের
নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা, যা বললেন রাব্বানী
একাদশে তিন মাসের বেতন পরিশোধের নির্দেশ আইডিয়ালে
ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা




আরও খবর







Design & Developed BY Raytahost.com