Header Border

ঢাকা, বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০°সে
শিরোনাম :
জলবায়ু : বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি প্রকল্প পণ্যের অস্বাভাবিক দাম, মন্ত্রণালয়কে সতর্ক থাকার নির্দেশ ‘আমাকে হেয় করতে মামলা করা হয়েছে : ভিপি নুর ব্যবসায়িক কারণে কিটের অনুমোদন দেয়া হয়নি : জাফরুল্লাহ প্রাথমিকের শিক্ষকেরা গ্রেড-১৩ তে বেতন পাবেন শিগগিরই সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু মেয়াদউত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে ব্যাপক সমালোচনার মুখে বিএনপি গণপরিবহন হাঁটা ও রিকশায় ৯৩ ভাগ চলাচল হলেও পরিকল্পনায় এই মাধ্যমগুলোর প্রাধান্য নিশ্চিত হয়নি মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে

লক্ষ্মীপুরে এসডিজি বাস্তবায়নে সরকারি বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার

মুজাহিদুল ইসলাম, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহি অফিসারের সম্মেলন কক্ষে ১৪ সেপ্টেম্বর সোমবার সকাল ১০ ঘটিকার সময় লক্ষ্মীপুর জেলা শাখার এডাব এর উদ্যোগে এসডিজি বাস্তবায়নে সরকারি বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।
সভাপতি হোসেন চৌধুরীর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর উপজেলা নির্বাহি অফিসার, শফিকুর রিদোয়ান আরমান শাকিল।
এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা হাসান ইমাম, যুব উন্নয়ন কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা সদর, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ,মৎস কর্মকর্তা সদর , এডাব জেলা শাখার সহ সভাপতি নুর মোহাম্মদ, সাধারন সম্পাদিকা পারভীন হালিম, সদস্য কাজি সাবরিনা, সহ বিভিন্ন এনজিও সংস্থার নির্বাহী পরিচালক গন।
টেকসই উন্নয়নের লক্ষ্যে জাতিসংঘ ১৯৩ টি দেশের জন্য ১৭ টি এজেন্ডা গ্রহণ করেছেন। গত ২৫ সেপ্টেম্বর ২০১৫ সাল জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ২০৩০ সাল পর্যন্ত টেকসই উন্নয়নের জন্য ১৭ টি অভীষ্ট এবং ১৬৯ টির টার্গেট নির্ধারণ করা হয়। তারই আলোকে এডাব এর উদ্যোগে এসডিজি বাস্তবায়নে সরকারি- বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা।
উক্ত সেমিনারে উন্মুক্ত আলোচনায় এসডিজি বাস্তবায়নের উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে আলোচনা করেন।
পৃথিবী থেকে ক্ষুধা, দারিদ্র্য, অশিক্ষা, অসমতা, নারীর প্রতি বৈষম্য ও জলবায়ু পরিবর্তনের ঝুঁকি হ্রাস করে সমান অংশীদারিত্ব নিশ্চিত করার মাধ্যমে টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে ২০১৫ সালে জাতিসংঘ কর্তৃক প্রণীত হয়েছে টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি সারা বিশ্বের জন্য এটি একটি অভিনব কর্মসূচি বাস্তবায়িত হলে পৃথিবীর সকল দেশের মতো বাংলাদেশেও একটি সুখী-সমৃদ্ধশালী দেশে উন্নীত হবে।
জাতিসংঘ কর্তৃক গৃহীত টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি ২০৩০ এর মূল লক্ষ্য হলো রূপান্তর ও অধিকারভিত্তিক এবং অন্তর্ভুক্তিমূলক এমন একটি সমাজ প্রতিষ্ঠা করা যেখানে কেউ পিছিয়ে থাকবে না।
পরিশেষে লক্ষ্মীপুর জেলা শাখার এসডিজির সাধারণ সম্পাদিকা পারভিন হালিম সরকারি বেসরকারি সংস্থা ও সুশীল সমাজের আগত অতিথিদের কাছে এসডিজি ১৬৯ টির টার্গেট বাস্তবায়নের সহযোগিতা চেয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকল্প পণ্যের অস্বাভাবিক দাম, মন্ত্রণালয়কে সতর্ক থাকার নির্দেশ
প্রাথমিকের শিক্ষকেরা গ্রেড-১৩ তে বেতন পাবেন শিগগিরই
সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
মেয়াদউত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে ব্যাপক সমালোচনার মুখে বিএনপি
গণপরিবহন হাঁটা ও রিকশায় ৯৩ ভাগ চলাচল হলেও পরিকল্পনায় এই মাধ্যমগুলোর প্রাধান্য নিশ্চিত হয়নি
মৃত্যু ৫০০০ ছাড়ালো, বেশির ভাগের বয়স ৬০ বছরের উপরে




আরও খবর







Design & Developed BY Raytahost.com