Header Border

ঢাকা, বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০°সে
শিরোনাম :
বিএনপির মহাসচিব পদে পরিবর্তনের গুঞ্জন জলবায়ু : বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি প্রকল্প পণ্যের অস্বাভাবিক দাম, মন্ত্রণালয়কে সতর্ক থাকার নির্দেশ ‘আমাকে হেয় করতে মামলা করা হয়েছে : ভিপি নুর ব্যবসায়িক কারণে কিটের অনুমোদন দেয়া হয়নি : জাফরুল্লাহ প্রাথমিকের শিক্ষকেরা গ্রেড-১৩ তে বেতন পাবেন শিগগিরই সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু মেয়াদউত্তীর্ণ স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে ব্যাপক সমালোচনার মুখে বিএনপি গণপরিবহন হাঁটা ও রিকশায় ৯৩ ভাগ চলাচল হলেও পরিকল্পনায় এই মাধ্যমগুলোর প্রাধান্য নিশ্চিত হয়নি

৪ কোটি ১৬ লাখ ভেড়া দাম

একটি আদর্শ ভেড়ার যা যা দরকার হয় ডাবল ডায়মন্ডের তা সবই ছিল: পেশিবহুল গড়ন, ঠিকঠাক আকারের মাথা, যুতসই স্বর্ণালী রঙের পশম। সব মিলিয়ে তাকে কিনতে হলে বেশ চড়া মূল্যের দাবিদার ছিল ডাবল ডায়মন্ড। আর সে দাম মিলেছেও। গত বৃহস্পতিবার এক নিলামে ৩ লাখ ৬৭ হাজার পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি টাকার বেশি) বিক্রি হয়েছে এই ভেড়া। এখন অবধি বিশ্বজুড়ে সবচেয়ে দামী ভেড়ার খেতাব অর্জন করেছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।
খবরে বলা হয়, ডাবল ডায়মন্ডকে যৌথভাবে কিনেছেন তিন ব্যক্তি। তাদের একজন, জেফ আইকেন বলেন, কয়েক সপ্তাহ ধরেই ভেড়াটি তার নজরে ছিল। অবশেষে বৃহস্পতিবার গ্লাসগোর লানার্কে অনুষ্ঠিত নিলাম থেকে তাকে কেনে নেন।

বলেন, পেশিবহুল ভেড়াটি জেনেটিক্যালি একেবারে নিখুঁত।
আইকেন বলেন, এটা ঘোড়দৌড় বা গবাদি পশু ব্যবসার মতোই। মাঝে মাঝে বিশেষ কিছু দেখা যায়। আর এই ভেড়াটি একটু বেশিই বিশেষ কিছু। সবাই তাকে নিতে চেয়েছিল।
ডাবল ডায়মন্ড নামের ভেড়াটি তেক্সেল জাতের। ভেড়ার বাজারে তাদের চাহিদা ব্যাপক। নেদারল্যান্ডের টেক্সেল নামের এক ছোট দ্বীপ থেকেই তাদের উৎপত্তি। সাধারণত পাঁচ অঙ্কের নিচে তাদের দাম নামে না। তবে বৃহস্পতিবারের নিলামটি একটু বেশিই উত্তেজনাকর ছিল। আগ থেকেই ভেড়াটি কেনার জন্য আরেকজন ক্রেতার সঙ্গে হাত মিলিয়ে রেখেছিলেন আইকেন। কিন্তু নিলামে ডাবল ডায়মন্ডকে কেনার হিড়িক পড়ে যায়। অবশেষে আরো একজন ক্রেতার সঙ্গে হাত মেলার আইকেন ও তার পার্টনার। ছয় মাস বয়সী ভেড়া স্কটিশ নিলামে এক বিরল উত্তেজনা ছড়িয়ে দিয়ে যায়। ডাবল ডায়মন্ডের বিক্রেতা চেশায়ারের চার্লি বোডেন ও তার পরিবার।
ডাবল ডায়মন্ড বিক্রি হওয়ার আগে পৃথিবীতে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ভেড়ার মূল্য ছিল ২ লাখ ৩০ হাজার পাউন্ড বা ২ কোটি ৬০ লাখা। ২০০৯ সালে এক নিলামে বিক্রি হয়েছিল ভেড়াটি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মরিচা পড়ছে চাঁদে
কুকুরকে বানানো হয়েছে বাঘ, দায়ী ব্যক্তিকে ধরিয়ে দিলে পুরস্কার
বাংলাদেশে প্রথম হাইব্রিড সোলার উইন্ড মোবাইল টাওয়ার স্থাপন
ছাগল যখন বিচারক!
তলিয়ে গেছে সুন্দরবনের বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র
কুষ্টিয়ায় গড়াই নদীর তীরে সামাজিক সংগঠন ‘নোঙর’-এর বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদন




আরও খবর







Design & Developed BY Raytahost.com