Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ৬ই আগস্ট, ২০২০ ইং | ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯°সে

কুষ্টিয়ায় গড়াই নদীর তীরে সামাজিক সংগঠন ‘নোঙর’-এর বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদন

 

নোবাজ্জেল হোসেন সোহান কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃকুষ্টিয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নদীর নিরাপত্তায় সামাজিক সংগঠন ‘নোঙর’এর বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়৷
সারা দেশব্যাপী ১০০ নদীতীরে বৃক্ষরোপনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘নোঙর’ কুষ্টিয়া’র উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় গড়াই নদীর তীরে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্ভোদন করেন ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা৷ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান ও বঙ্গবন্ধু পরিষদ, ইবি শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, সম্মিলিত সামাজিক জোটের পৃষ্ঠপোষক বিশিষ্ট ব্যবসায়ী অজয় সুরেকা, সম্মিলিত সামাজিক জোটের চেয়ারম্যান লেখক গবেষক ড. আমানুর আমান এবং জাতীয় মহিলা সংস্থা, জেলা শাখার চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ, জেলা শাখার সভাপতি জেব-উন-নিসা (সবুজ)।
এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানুষ মানুষের জন্য’র প্রতিষ্ঠাতা সভাপতি শাহাবুদ্দিন মিলন এবং কুষ্টিয়া সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও শহর যুবলীগের যুগ্ম-আহবায়ক মোহাম্মদ আলী নিশান।’নোঙর’ কুষ্টিয়া’র আহবায়ক খলিলুর মজুর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে ভিডিও কলের মাধ্যমে ‘নোঙর’ এর স্বপ্নদ্রষ্টা ও কেন্দ্রীয় সভাপতি সুমন শামস বৃক্ষরোপন কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন৷
স্বাগত বক্তব্যে ‘নোঙর’ কুষ্টিয়া’র সদস্য-সচিব শৈবাল আদিত্য অতিথিবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। গাছের চারা দিয়ে সহযোগীতা করবার জন্য তিনি ‘সবুজ পরিবেশ আন্দোলন’ এবং ‘সম্মিলিত সামাজিক জোট’কে কৃতজ্ঞতা জানান।অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি, সম্মানিত অতিথিবৃন্দ এবং ‘নোঙর’ কুষ্টিয়া’র সদস্যবৃন্দ গড়াই নদীর তীরে বনজ, ফলজ ও ঔষধী গাছের চারা রোপন করেন।এসময় প্রধান অতিথি আতাউর রহমান আতা বলেন, গাছ মানুষের সবচেয়ে বড় বন্ধু। প্রকৃতির ভারসাম্য রক্ষা করতে বৃক্ষ রোপনের বিকল্প কিছু নেই৷ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন বিশেষত যুব সমাজ বৃক্ষরোপনে উদ্যোগী হয়েছে যেটা খুবই আশার কথা।
তিনি গড়াই নদীসহ জেলার অন্যান্য নদীর তীরে বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহণ করায় ‘নোঙর’ কুষ্টিয়া’র সদস্যদের তাঁর উপজেলা প্রশাসন এবং কুষ্টিয়ার উন্নয়নের রূপকার সদর আসনের মাননীয় সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুব-উল-আলম হানিফের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।বিশেষ অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে গাছ লাগানোর পাশাপাশি রোপনকৃত গাছের পরিচর্যা ও মনিটরিংয়ের উপর জোর দেন৷ তাঁরা বলেন, করোনা মহামারী কালে মানুষকে আজ কৃত্রিম ভাবে অক্সিজেন কিনে ব্যবহার করতে হচ্ছে৷ কিন্তু বেশী বেশী গাছ লাগালে আমরা প্রাকৃতিকভাবে আরো বেশী বিশুদ্ধ অক্সিজেন পাবো।অনুষ্ঠানে ‘নোঙর’ কুষ্টিয়া’র সদস্য-সচিব কবি ও সাংবাদিক শৈবাল আদিত্য-এর পরিচালনায় কুষ্টিয়া’র পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন শামস-ই-তানভীর, প্রীতম মজুমদার, রাকিবুল হাসান (রিকো), নাব্বির আল নাফিজ প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মৌলভীবাজারে পর্যটন সংশ্লিষ্ট সাড়ে ৩ হাজার মানুষ বেকার
আশাবাদ বিজ্ঞানীরা, পৃথিবীর বাইরে এই গ্রহেই হবে মানুষের বসতি
বিয়ের আসর ছেড়ে পালাল কনে!
ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের চিটাগংরোডে
শাড়ি কিনলে পিয়াজ ফ্রি!




আরও খবর







Design & Developed BY Raytahost.com